Sambad Samakal

Local Train: শিয়ালদহ ডিভিশনে ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে ছুটবে লোকাল ট্রেন!

Sep 5, 2022 @ 12:30 pm
Local Train: শিয়ালদহ ডিভিশনে ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে ছুটবে লোকাল ট্রেন!

পূর্ব রেলের অধীনে শিয়ালদহ ডিভিশনের উত্তর ও দক্ষিণ শাখায় বাড়তে চলেছে লোকাল ট্রেনের গতিবেগ! দীর্ঘদিন ধরেই লোকাল ট্রেনের গতিবেগ বাড়ানো নিয়ে জল্পনা চলছিল বিভিন্ন মহলে। পূর্ব রেল সূত্রে খবর, এবার থেকে শিয়ালদহ ডিভিশনে ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে ছুটবে লোকাল ট্রেন। গতিবেগ বাড়লে আরও কম সময়ের মধ্যে নিজেদের গন্তব্যে পৌঁছতে পারবেন যাত্রীরা।

পূর্ব রেল সূত্রে খবর, লোকাল ট্রেনের গতিবেগ বাড়ানোর জন্য বেশ কিছু প্রযুক্তিগত উন্নতির কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। কয়েকটি ট্রায়াল রানে কিছু ত্রুটি ধরা পড়ায়, পুনরায় সেই বিষয়ে কাজ চলছে। পূর্ব রেলের প্রযুক্তিবিদদের আশা খুব দ্রুতই ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে ছুটতে সক্ষম হবে শিয়ালদহ ডিভিশনের লোকাল ট্রেন।

প্রাথমিকভাবে শিয়ালদহ দক্ষিণের, নামখানা, লক্ষ্মীকান্তপুর ও ক্যানিং শাখায় ট্রেনের গতিবেগ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে শিয়ালদহ উত্তরের, কৃষ্ণনগর, রাণাঘাট, শান্তিপুর, ব্যারাকপুর, নৈহাটি, বনগাঁ, গেদে, বসিরহাট লাইনকে চিহ্নিত করা হয়েছে। এই সমস্ত লাইনে বর্তমানে লোকাল ট্রেন ঘণ্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার গতিবেগে চলাচল করে। তাকেই বাড়িয়ে ১০০ কিলোমিটার করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

Related Articles