Sambad Samakal

Partha-Arpita: ১০৩ কোটি! পার্থ অর্পিতার বাজেয়াপ্ত সম্পত্তির হিসেব আদালতে পেশ ইডির

Sep 19, 2022 @ 4:25 pm
Partha-Arpita: ১০৩ কোটি! পার্থ অর্পিতার বাজেয়াপ্ত সম্পত্তির হিসেব আদালতে পেশ ইডির

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাজেয়াপ্ত সম্পত্তির পরিমাণ ১০৩.১০ কোটি টাকা। গ্রেফতার হওয়ার ৫৮ দিনের মাথায় সোমবার বিশেষ আদালতে পার্থ ও অর্পিতার বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। আর সেই চার্জশিটেই তাঁদের এই বিপুল পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করার কথা উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ইডি সূত্রে খবর, আগেই অর্পিতার দুই ফ্ল্যাট থেকে মোট ৪৯.৮০ কোটি নগদ টাকা উদ্ধার করা হয়েছিল। উদ্ধার হওয়া সোনাদানার দামও ৫.০৮ কোটিরও বেশি। এছাড়াও পার্থ ও অর্পিতার ৪৮.২২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সব মিলিয়ে বাজেয়াপ্ত করা মোট সম্পত্তির পরিমাণ ১০৩.১০ কোটি টাকা। আদালতে ইডি জানিয়েছে, বাজেয়াপ্ত হওয়া ৪৮.২২ কোটি টাকার মধ্যে ৪০টি স্থাবর সম্পত্তি রয়েছে। যার মূল্য ৪০.৩৩ কোটি টাকা। পাশাপাশি ৩৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও সন্ধান পাওয়া গিয়েছে। যেখানে ৭.৮৯ কোটি টাকা রয়েছে।

জানা গিয়েছে, পার্থ এবং অর্পিতার বিরুদ্ধে মূল চার্জশিটটি ১৭২ পাতার। এর সঙ্গে রয়েছে বিপুল পরিমাণ নথিও। সোমবার সেই চার্জশিট এবং নথি ট্রাঙ্কে ভরে ব্যাঙ্কশাল কোর্টে নিয়ে যায় ইডি।

Related Articles