Sambad Samakal

Abhishek: দ্রুত টাকা না দিলে বঞ্চিতদের দিল্লিতে এনে আন্দোলন! গ্রামোন্নয়ন মন্ত্রকের বাইরে হুঁশিয়ারি অভিষেকের

Apr 5, 2023 @ 7:22 pm
Abhishek: দ্রুত টাকা না দিলে বঞ্চিতদের দিল্লিতে এনে আন্দোলন! গ্রামোন্নয়ন মন্ত্রকের বাইরে হুঁশিয়ারি অভিষেকের

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করতে বুধবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সাংসদদের একটি প্রতিনিধি দল পৌঁছেছিল দিল্লির কৃষি ভবনে। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরেও কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর সঙ্গে দেখা না হওয়ার কৃষি সচিবের মুখোমুখি হয় তৃণমূলের প্রতিনিধিদল। সেখানে ১০০ দিনের কাজের বকেয়া টাকা দ্রুত মিটিয়ে দেওয়ার দাবি জানান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাল্টা কেন্দ্রীয় কৃষি সচিব জানান, হিসেবে গড়মিলের জন্যই টাকা দেওয়া যাচ্ছেনা।

এরপরেই কার্যত হুঁশিয়ারির সুরে অভিষেক বলেন, “যদি মনে হয় কোথায় দুর্নীতি হয়েছে, কেন্দ্রীয় মন্ত্রকের পক্ষ থেকে হাইকোর্ট, সুপ্রিমকোর্টে সিবিআই তদন্তের জন্য আবেদন করুন। কেউ দুর্নীতি করলে শাস্তি হোক, আমাদের কোনও অসুবিধা নেই। কিন্তু ৭৫ লক্ষ পরিবারের ১০০ দিনের কাজের টাকা আটকে রাখা যাবেনা। রাজ্যগুলো থেকেই’তো টাকা তুলে নিয়ে আসেন। যাঁরা কাজ করেছে তাঁদের টাকা কেন দেওয়া হবেনা? এত রাজ্যের মধ্যে কেন শুধুমাত্র বাংলার টাকা আটকে রাখা হবে? আবাস যোজনা, গ্রামীণ সড়ক, ১০০ দিনের কাজের টাকা কেন অন্যায় ভাবে আটকে রাখবেন?”

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, “ওঁরা আমাদের থেকে ১৫ দিন সময় চেয়ে নিয়েছেন সমস্যা সমাধান করতে। আমরা আরও কিছু দিন অপেক্ষা করব। এরপরে প্রয়োজন হলে যে ১৫ লক্ষ মানুষের ১০০ দিনের কাজের টাকা ওরা আটকে রেখেছে, তাঁদের সংগঠিত করে নিয়ে এসে দিল্লিতে ধর্না দেব। আমরা ছাড়ার লোক নোই।”

Related Articles