Sambad Samakal

Train: সিগন্যাল বিভ্রাট! বনগাঁ-শিয়ালদহ রুটে ব্যাহত ট্রেন চলাচল

Jul 28, 2023 @ 10:53 am
Train: সিগন্যাল বিভ্রাট! বনগাঁ-শিয়ালদহ রুটে ব্যাহত ট্রেন চলাচল

সাতসকালে ট্রেন চলাচলে বিঘ্ন। শুক্রবার অফিস টাইমে লোকাল ট্রেন চলাচল ব্যাহত হয় বনগাঁ-শিয়ালদহ রুটে। সিগন্যাল বিভ্রাটের জেরে থমকে যায় আপ ও ডাউন লাইনের ট্রেন। হয়রানির কারণে বিক্ষোভ দেখান যাত্রীরা। পরে ট্রেন চালু হয়। তবে ঘটনার পর পরিস্থিতি স্বাভাবিক হতে বেশ কয়েক ঘণ্টা সময় লেগে যায়।

জানা গিয়েছে, এটি ছিল এদিন সকালের দ্বিতীয় বনগাঁ শিয়ালদহ লোকাল। বনগাঁ থেকে ছাড়ার পর বামনগাছিতে গিয়ে আটকে যায় সেই ট্রেন। মাঝপথেই নেমে যেতে হয় যাত্রীদের। দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকলে যাত্রীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। চালককে মারধর করার চেষ্টা হয় বলে অভিযোগ। বামনগাছি স্টেশনে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। পরে রেল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রেল সূত্রে খবর, এদিন আচমকাই বারাসাতে সিগন্যাল খারাপ হয়ে যায়। বনগাঁ-শিয়ালদহ লাইনে আপ ও ডাউন দুই ট্রেনই বন্ধ হয়ে যায়। এই পরিস্থিতির কারণে ওই রুটের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে চালক আরপিএফ-এর সাহায্য নেওয়ার চেষ্টা করেন। ওই সময় স্টেশনে কোনও আরপিএফ না থাকায় সমস্যা বাড়ে। পরে ট্রেন চালু হলেও অনেক দেরিতে চলছে সেগুলি। মূলত ডাউন লাইনে সিগন্যালের সমস্যা থাকায় ট্রেনগুলিকে লাইন বদলে অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়ে যেতে হচ্ছে। সে কারণেই দেরি হচ্ছে বলে জানা গিয়েছে।

Related Articles