Sambad Samakal

WB Assembly: তুমুল হট্টগোলের মধ্যেই বিধানসভায় পাশ মণিপুর প্রস্তাব, সরব বিজেপি, কী বললেন মুখ্যমন্ত্রী?

Jul 31, 2023 @ 3:23 pm
WB Assembly: তুমুল হট্টগোলের মধ্যেই বিধানসভায় পাশ মণিপুর প্রস্তাব, সরব বিজেপি, কী বললেন মুখ্যমন্ত্রী?

তুমুল হট্টগোলের মধ্যেই সোমবার দুপুরে রাজ্য বিধানসভার অধিনেশনে ধ্বনি ভোটে পাশ হয়ে গেল মণিপুর সংক্রান্ত নিন্দা প্রস্তাব। এদিন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মণিপুরে নারী নির্যাতন সহ বর্তমান হিংসাত্মক পরিস্থিতি নিয়ে নিন্দা প্রস্তাব পেশ করা হয়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা তীব্র প্রতিবাদ করে বলেন, ভিন রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভায় আলেচনা করা যায়না।

যদিও সেই আপত্তি উড়িয়ে বিধানসভার আইন অনুযায়ী নিন্দা প্রস্তাব গ্রহণ করে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিধায়কদের হইহট্টগোলের মাঝেই ধ্বনিভোটে পাশ হয়ে যায় প্রস্তাব। এরপরেই শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন। এমনকী সুপ্রিমকোর্টে যাওয়ার হুঁশিয়ারি দেন।

এদিন মণিপুর কাণ্ডে নিন্দাপ্রস্তাব পেশের পরে বিজেপিকে নিশানা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বাংলার নামে সারাক্ষণ গালাগালি করছেন। কুকুর ডাকলে, বেড়াল কামড়ালেও টিম পাঠানা। ১৬০টা টিম বাংলায় এসেছে। কিন্তু মণিপুরে কেন কেন্দ্রীয় টিম যায়না? কেন প্রধানমন্ত্রী বিদেশ সফর করতে পারলেও, মণিপুরে যেতে পারেননা? আমি যেতে চেয়েছিলাম, কিন্তু অনুমতি দেয়নি। তাই টিম পাঠিয়েছিলাম। চব্বিশের নির্বাচনে ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে সব কেসের বিচার হবে।”

Related Articles