Sambad Samakal

Amit Sha: এত আয়োজন ২৩ মিনিটেই শেষ! শাহী বক্তৃতায় কোন কোন বিষয়?

Nov 29, 2023 @ 4:02 pm
Amit Sha: এত আয়োজন ২৩ মিনিটেই শেষ! শাহী বক্তৃতায় কোন কোন বিষয়?

ধর্মতলার ভিক্টোরিয়া হাউজের সামনে সভা করা নিয়ে প্রবল টানাপোড়েন, হাইকোর্টের নির্দেশে সভার অনুমতি পাওয়ার পর রাজ্য বিজেপির বিপুল আয়োজন, তর্জন-গর্জন, সবই শেষ হয়ে গেল মাত্র ২৩ মিনিটে। দিল্লি থেকে কলকাতা এসে বিশাল এই আয়োজনে যোগ দিয়ে মাত্র ২৩ মিনিটেই বক্তৃতা সারলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। শুধু বক্তৃতাই শেষ করলেন তাই নয়, নেমে গেলেন মঞ্চ থেকেও। ফলে শাহী বক্তৃতা শুনতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যে হাজার হাজার বিজেপি কর্মী-সমর্থক এদিন ধর্মতলা এলেন, হতাশ হতে হল তাঁদের। গেরুয়া শিবিরে কান পাতলেই মিলছে সেই অসন্তোষের রেশ। অনেকেই বলছেন, এ যেন পর্বতের মূষিক প্রসব!

বুধবার ঠিক দুপুর ১টা বেজে ৫৪ মিনিটে সভামঞ্চে ওঠেন অমিত শাহ। বক্তৃতা শেষ করে নেমে যান ২টো বেজে ২৯ মিনিটে। তিনি মঞ্চে ওঠার পর বক্তৃতা করেন শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদার। তার পরেই ভাষণ দিতে উঠে শুরুতেই সভায় আসা সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। প্রশ্ন করেন, ‘‘বাংলার আওয়াজ কোথায় হারিয়ে গেল’’?

মূলত বাংলায় শাসক দলের দুর্নীতি ও বঞ্চনার প্রতিবাদে গেরুয়া শিবিরের এই সভার আয়োজন হলেও সে বিষয়ে খুব বেশি কিছু বলতে শোনা গেল না শাহকে। তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বিধানসভা থেকে সাসপেন্ড করার প্রতিবাদে সরব হন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, “পার্থ, অনুব্রত, জ্যোতিপ্রিয়কে সাসপেন্ড করে দেখান।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দিদি এই নিয়ে দ্বিতীয়বার শুভেন্দুকে বরখাস্ত করলেন। উনি শুভেন্দুকে বার করতে পারেন, কিন্তু জনতাকে চুপ করাতে পারবেন না।’’

সূত্রের খবর, শাহী বক্তব্যে অসন্তোষের ঝর উঠেছে রাজ্য বিজেপির অন্দরে। অভিযোগ, এদিন শাহর বক্তব্যে বাংলায় দলের কর্মকাণ্ড, বা সার্বিকভাবে দলীয় কর্মীদের প্রতি শাসকের বঞ্চনার থেকে শুভেন্দু অধিকারী ইস্যু বেশি গুরুত্ব পেয়েছে বলেই মনে করছেন রাজ্য বিজেপির একাংশের নেতা-কর্মীরা। তবে লোকসভা ভোটের কথা মাথায় রেখে এদিন শাহী বক্তৃতায় উঠে এসেছে কাশ্মীর, করোনা, রামমন্দির, চন্দ্রযান ইস্যুতে কেন্দ্রের সাফল্যের কথাও।

Related Articles