Sambad Samakal

Abhishek: ডায়মন্ড হারবার মডেল! সরকারি অর্থ ছাড়াই ৭৬ হাজার মানুষের বার্ধক্য ভাতা চালু অভিষেকের

Jan 7, 2024 @ 6:18 pm
Abhishek: ডায়মন্ড হারবার মডেল! সরকারি অর্থ ছাড়াই ৭৬ হাজার মানুষের বার্ধক্য ভাতা চালু অভিষেকের

কোনও রকম সরকারি অর্থ সাহায্য ছাড়াই ৭৬ হাজার ১২০ জনের জন্য প্রতি মাসে ১ হাজার টাকা করে বার্ধক্য ভাতা! রবিবার নিঃশব্দে ‘ডায়মন্ড হারবার মেডেলে’র সফল বাস্তবায়ন করে ফেললেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন পৈলানে নিজের সাংসদ জীবনের ১০ বছর পূর্তি উপলক্ষে একটি জনসভার আয়োজন করেছিলেন অভিষেক। আর সেখানেই সরাসরি বার্ধক্য ভাতার চেক তুলে দিলেন এলাকার বাসিন্দাদের হাতে।

জানা যাচ্ছে, ডায়মন্ড হারবার সংসদীয় এলাকার ৭৬ হাজার ১২০ জন মানুস, ২০২৪ সালে জানুয়ারি মাস থেকে ১ হাজার টাকা করে বার্ধক্য ভাতা পাবেন। সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে এই অর্থ পৌঁছে দেওয়া হবে। এদিন অভিষেক জানিয়েছেন, ডায়মন্ড হারবারেরই প্রায় ১৪/১৫ হাজার তৃণমূল কর্মী ৪/৫ করে বৃদ্ধ বা বৃদ্ধা মানুষের দায়িত্ব নিয়েছেন। প্রতি মাসে ১ হাজার টাকা করে তাঁরা তুলে দেবেন। এই বিরাট ‘মডেল’ কর্মযজ্ঞকে বাস্তবায়িত করার জন্য তৃণমূল কর্মীদের ধন্যবাদও জানিয়েছেন অভিষেক।

প্রসঙ্গত, গত নভেম্বর মাসে একটি অনুষ্ঠানে অভিষেক ঘোষণা করেছিলেন, আর্থিক সঙ্কটের কারণে সরকার ডায়মন্ড হারবার সংসদীয় এলাকায় সরকার যাঁদের বার্ধক্য ভাতা দিতে পারছেনা, তিনি নিজেই তাঁদের জন্য ভাতার বন্দোবস্ত করবেন। একাজের জন্য প্রয়োজনে তৃণমূল কর্মী, বিধায়ক, সাংসদদের বেতনের একটা অংশ দেওয়ার আবেদনও জানিয়েছিলেন অভিষেক। দু’মাসের মধ্যেই সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন ডায়মন্ড হারবারের সাংসদ।

Related Articles