Sambad Samakal

Arun Ghosh: ফুটবলে নিবেদিত প্রাণ ‘ময়দান সাথী’ অরুণ ঘোষের স্মরণসভা

Feb 6, 2024 @ 7:14 pm
Arun Ghosh: ফুটবলে নিবেদিত প্রাণ ‘ময়দান সাথী’ অরুণ ঘোষের স্মরণসভা

গত ২৪ জানুয়ারি প্রয়াত হয়েছেন কলকাতা ময়দান ও বাংলা ফুটবল জগতের অন্যতম পরিচিত মুখ অরুণ ঘোষ। মঙ্গলবার বিকেলে ফুটবলে নিবেদিত প্রাণ এই ‘ময়দান সাথী’র স্মরণসভা আয়োজিত হয়েছিল ময়দানের পাঞ্জাব টেন্টে। প্রয়াত অরুণ ঘোষের সহকর্মী, পরিবারের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি অজিত ব্যানার্জী, ভাইস প্রেসিডেন্ট সৌরভ পাল, আইএফএ সচিব অনির্বাণ দত্ত, ফুটবলার দীপেন্দু বিশ্বাস সহ অন্যান্যরা।

ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং, কালীঘাট মিলন সংঘ, সার্দার্ন সমিতি সহ বিভিন্ন ক্লাবের প্রতিনিধিরা এদিনের স্মরণসভায় উপস্থিত হয়ে প্রয়াত অরুণ ঘোষের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।

অরুণ ঘোষের স্মৃতিচারণা করতে গিয়ে আইএফএ সভাপতি অজিত ব্যানার্জী বলেন, “কালীঘাট মিলন সংঘ ক্লাবের অন্যতম স্তম্ভ ছিল অরুণ। অজিত ও অরুণ, এই নাম দুটো একটা জুটির মত উচ্চারিত হত। বাংলার ফুটবল দলের কোচিং করানোর সঙ্গে সঙ্গে অরুণ বিভিন্ন ক্লাবেও কোচিং করিয়েছিল। ৮০’র দশকে রমরমিয়ে চলা রাজস্থান ক্লাবে প্রায় ৭ বছর ও কোচিং করিয়েছিল। শুধু কোচিং নয়, খেলোয়াড় হিসেবেও ওঁর মধ্যে অসম্ভব গুণ ছিল। আইএফএ-র কোচে’স কমিটির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিল। আক্ষরিক অর্থেই ফুটবলের প্রতি নিবেদিত প্রাণ এক জন ময়দান সাথী ছিল অরুণ ঘোষ।”

Related Articles