Sambad Samakal

আধার-প্যান লিঙ্কের সময়সীমা ফের বাড়ল, জেনে নিন শেষদিন কবে

Apr 2, 2021 @ 7:18 pm
আধার-প্যান লিঙ্কের সময়সীমা ফের বাড়ল, জেনে নিন শেষদিন কবে

আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করা এখনও হয়নি‍! চিন্তা নেই। আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করার সময়সীমা ফের বাড়ল। জনগণের সুবিধার জন্যই এই সময়সীমা আরও তিন মাস বাড়াল কেন্দ্র।  

কেন্দ্রের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করার সময়সীমা ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। যাঁরা এখনও পর্যন্ত আধার-প্যান লিঙ্ক করাননি, তাঁদের অবশ্যই এই নতুন সময়সীমার মধ্যে করে ফেলতে হবে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সময়সীমা বাড়ানো হয়েছে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। আয়কর দফতরের তরফেও টুইট করে আধার-প্যান লিঙ্কের এই নতুন সময়সীমার কথা জানানো হয়।

উল্লেখ্য, আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক বাধ্যতামূলক করার কথা ২০১৯ সালেই ঘোষণা করেছিল নরেন্দ্র মোদির সরকার। তার জন্য ২০২০-র ৩১ মার্চ পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিল। আধার-প্যান লিঙ্ক না করালে প্যান কার্ড বাতিল হয়ে যাবে এবং আর্থিক জরিমানা হতে পারে বলেও জানিয়েছিল কেন্দ্র। এর মধ্যে করোনা মহামারী শুরু হলে আধার-প্যান লিঙ্কের সময়সীমা এক বছর বাড়িয়ে ২০২১-র ৩১ মার্চ পর্যন্ত করে কেন্দ্র। এর মধ্যে দেশের অধিকাংশ মানুষ এই কাজটি করতে সমর্থ হলেও সকলের পক্ষে সম্ভব হয়নি। এদিকে, নির্ধারিত সময়সীমা পেরিয়ে গিয়েছে। তাই সাধারণের স্বার্থেই আধার-প্যান লিঙ্কের সময়সীমা আরও তিন মাস বাড়ানো হল বলে জানিয়েছে কেন্দ্র।
 

Related Articles