Sambad Samakal

Bhabanipur: ১২ প্রার্থীর মধ্যে সবচেয়ে ধনী কে?

Sep 21, 2021 @ 9:58 pm
Bhabanipur: ১২ প্রার্থীর মধ্যে সবচেয়ে ধনী কে?

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। লড়াই মূলত ত্রিমুখী হলেও এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১২ জন প্রার্থী। এই প্রার্থীদের মধ্যে দু’জন প্রার্থী কোটিপতি। এই তথ্য জানিয়েছে অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস (এডিআর)।

এডিআর-এর ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচের তথ্য অনুসারে, ভবানীপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল সব থেকে বিত্তশালী। পেশায় আইনজীবী প্রিয়ঙ্কার মোট সম্পদের পরিমাণ ৩ কোটি ৬৯ লক্ষ ৯১ হাজার ৫৬০ টাকা। তাঁর দেনা আছে ৭২ লক্ষ ৩৯ হাজার ৯৫৩ টাকা। গত মে মাসের তুলনায় তাঁর সম্পদ বেড়েছে প্রায় ১৭ লক্ষ ০৯ হাজার ৬৮১ টাকা।

এই তালিকা অনুসারে দ্বিতীয় সর্বাধিক সম্পদশালী হলেন নির্দল প্রার্থী মলয় গুহ রায়। তাঁর মোট সম্পদের পরিমাণ ২ কোটি ৮০ লক্ষ ৫৮ হাজার ২৬ টাকা।

বামফ্রন্ট মনোনীত সিপিএমের আইনজীবী প্রার্থী শ্রীজীব বিশ্বাসের মোট সম্পদ ৩২ লক্ষ ১০ হাজার ৮৪০ টাকা এবং দেনার পরিমাণ ৩ লক্ষ ৭১ হাজার ৫৪ টাকা।

হলফনামা অনুসারে সবচেয়ে গরিব প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সম্পদের পরিমাণ ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা। গত মে মাসের নির্বাচনের সময়ের তুলনায় তাঁর সম্পদ কমেছে ১ লক্ষ ৩৪ হাজার ৩২৩ টাকা।

শিক্ষাগত যোগ্যতার হিসেবে স্নাতকোত্তর প্রার্থী ৪ জন। স্নাতক ৩ জন। দশম শ্রেণি পাস ১ জন, অষ্টম শ্রেণি পাস ৩ জন এবং পঞ্চম শ্রেণি পাস ১ জন। ১২ জন প্রার্থীর মধ্যে মহিলা প্রার্থীর সংখ্যা ৫।

১২ জন প্রার্থীর মধ্যে ৬ জন প্রার্থী বিগত বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যার মধ্যে প্রিয়ঙ্কা টিবরেওয়াল (বিজেপি) এবং স্বর্ণলতা সরকার (ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টি) প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এন্টালি কেন্দ্র থেকে। মমতা বন্দ্যোপাধ্যায় (টিএমসি) এবং সুব্রত বসু (নির্দল) নন্দীগ্রাম কেন্দ্র থেকে করেছিলেন। মঙ্গল সরকার (বহুজন মহা পার্টি) চাঁপদানি কেন্দ্র থেকে এবং আশরাফ আলম (নির্দল) ভবানীপুর কেন্দ্র থেকে লড়াইয়ে ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *