Sambad Samakal

Rail: জল যন্ত্রণা! আজ বাতিল কোন কোন ট্রেন?

Sep 21, 2021 @ 10:29 am
Rail: জল যন্ত্রণা! আজ বাতিল কোন কোন ট্রেন?

তিনদিনের টানা বৃষ্টিতে জলের তলায় রেল লাইন। ফলে সোমবারই কলকাতা স্টেশন থেকে বেশ কিছু ট্রেন বাতিল ঘোষণা করেছিল পূর্ব রেল। কিছু ট্রেন কলকাতার পরিবর্তে অন্য স্টেশন থেকে ছাড়ার ঘোষণাও করেছিল। অবিরাম বৃষ্টিতে পরিস্থিতির আরও অবনতি হওয়ায় মঙ্গলবার নতুন করে বাতিল করা হল আরও বেশ কিছু ট্রেন। বহু ট্রেন ছাড়বে অন্যান্য স্টেশন থেকে। কলকাতার পরিবর্তে অন্যান্য স্টেশনে এসে দাঁড়াবে দূরপাল্লার ট্রেনগুলো। হাওড়া স্টেশনের কিছু ট্রেনও বাতিল করা হয়েছে।

টানা বৃষ্টিতে জলের তলায় হাওড়ার টিকিয়াপাড়া কারশেড। সেই কারণে মঙ্গলবার একাধিক ট্রেন হাওড়া স্টেশনের পরিবর্তে শালিমার ও সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়ছে। হাওড়া-টিটাগড় স্পেশাল, হাওড়া-দিঘা স্পেশাল ট্রেনগুলি আজ ভোরে হাওড়া থেকে ছাড়েনি।

কলকাতা স্টেশন থেকে বাতিল করা হয়েছে আপ ও ডাউন লালগোলা স্পেশ্যাল, কলকাতা- হলদিবাড়ি স্পেশ্যাল, কলকাতা স্টেশন থেকে বালুরঘাটগামী ট্রেনটিও বাতিল করেছে রেল। Echarabসীতামারি থেকে কলকাতায় আসা ট্রেনটি আসবে কাঁকিনাড়া অবধি। রাধিকাপুর-কলকাতা স্পেশ্যাল আসবে বেলঘরিয়া পর্যন্ত। গাজিপুর-কলকাতা স্পেশ্যাল আসবে দমদম পর্যন্ত। গোরক্ষপুর-কলকাতা স্পেশ্যাল কলকাতা স্টেশনের পরিবর্তে শিয়ালদা থেকে যাতায়াত করবে।

কলকাতা থেকে জম্মু-তাওয়াই স্পেশ্যাল মঙ্গলবার বেলা ১১.৪৫ এ ছাড়ার কথা ছিল। কিন্তু ছাড়বে বেলা ২.৪৫ মিনিটে। কলকাতা-অমৃতসর স্পেশ্যাল বেলা ১২.১০ এ ছাড়ার কথা ছিল, ছাড়বে দুপুর ৩.২০ তে। সময় পরিবর্তন হয়েছে হাওড়া মালদা স্পেশ্যালেরও। দুপুর ৩.২৫ এর পরিবর্তে ট্রেনটি ছাড়বে বিকেল সাড়ে ৪টেয়। হাওড়া সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস স্পেশ্যাল হাওড়ার পরিবর্তে এদিন শালিমার স্টেশন থেকে সকাল ৯.৩৫ মিনিটে ছাড়ে।

দমদম থেকে বিবাদীবাগ হয়ে মাঝেরহাট পর্যন্ত গঙ্গার পাড় ধরে চলে চক্ররেল। কিন্তু কিছু জায়গায় লাইন ডুবে যাওয়ায় সোমবার সারাদিন বন্ধ ছিল চক্র রেলও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *