Sambad Samakal

TMC: বিজেপি মোকাবিলায় তৃণমূলে আস্থা, ঘাসফুলে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

Sep 29, 2021 @ 8:57 pm
TMC: বিজেপি মোকাবিলায় তৃণমূলে আস্থা, ঘাসফুলে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

পূর্ব সূচি মেনেই বুধবার তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তাঁর হাতে দলের পতাকা তুলে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফেলেইরো দেখা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও।

৭০ বছর বয়সি ফেলেইরো গত সোমবারই বিধায়ক পদে ইস্তফা দেওয়ার পাশাপাশি কংগ্রেসও ছাড়েন। এদিন ঘাসফুল শিবিরে যোগ দিয়ে তিনি বলেন, “বিজেপি-র বিরোধিতা করার জন্যই তৃণমূলে যোগ দিলাম।”

কেন কংগ্রেস ছাড়লেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। প্রায় ৪০ বছর কংগ্রেসের সঙ্গে যুক্ত থাকা গোয়ার দুবারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা গোয়া কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, “কংগ্রেস নানা ভাগে বিভক্ত। টুকরো টুকরো হয়ে গিয়েছে। অন্যদিকে বিজেপিশাসিত গোয়ায় প্রশাসনিক পরিকাঠামো ভেঙে পড়েছে, গরিবি বাড়ছে। এই পরিস্থিতিতে বিজেপির বিরোধিতা করতে পারে একমাত্র তৃণমূল কংগ্রেস।’’ তাঁর আশা, “বৃহত্তর কংগ্রেস পরিবারের সদস্য হিসেবেই মমতা বিজেপি-কে হারাতে পারবেন। বিজেপির বিরুদ্ধে লড়াই করা এবং তাদের যে হারানো যায়, তা তিনি করে দেখিয়েছেন।”

ফেলেইরোর সঙ্গেই এদিন ১০ জন কংগ্রেস নেতা তৃণমূলে যোগদান করেন। যোগদান পর্বে ছিলেন সাংসদ সৌগত রায় ও পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *