Sambad Samakal

Sandhya Mukhopaddhay: চোখের জলে সন্ধ্যা মুখোপাধ্যায়কে শেষ বিদায়, শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর

Feb 16, 2022 @ 7:38 pm
Sandhya Mukhopaddhay: চোখের জলে সন্ধ্যা মুখোপাধ্যায়কে শেষ বিদায়, শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার প্রয়াত হয়েছেন স্বর্ণ যুগের শেষ জীবন্ত কিংবদন্তি গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। মঙ্গলবার রাতে পিস ওয়ার্ল্ডে শায়িত ছিল তাঁর দেহ। বুধবার সকাল ১২টায় প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়ের নশ্বর দেহ নিয়ে আসা হয় কলকাতার রবীন্দ্র সদনে। সেখানেই সন্ধ্যা মুখোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানান, তাঁর অসংখ্য গুণমুগ্ধ।

শেষ শ্রদ্ধা জানান, রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, মলয় ঘটক, ইন্দ্রনীল সেন, সাংসদ মালা রায়, শান্তনু সেন, বিধায়ক তাপস রায়, মদন মিত্র সহ অন্যান্যরা। গীতশ্রীকে শেষ বিদায় জানান, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, শিল্পী মনোময় ভট্টাচার্য, শ্রীকান্ত আচার্য, সৈকত মিত্র, ওস্তাদ রশিদ খাঁ।

এরপরে বিকেল ৪টে নাগাদ উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে রবীন্দ্র সদনে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নেতৃত্বে রবীন্দ্র সদন থেকে পদযাত্রার মাধ্যমে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের নশ্বর দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়, গান স্যালুটের মাধ্যমে শেষ বিদায় জানানো হয় গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে।

শেষযাত্রায় আগাগোড়া উপস্থিত ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেওড়াতলা মহাশ্মশানে গীতশ্রীকে গান স্যালুট দেওয়ার সময়ও উপস্থিত ছিলেন তিনি। কেওড়াতলা পর্যন্ত পদযাত্রায় বাজানো হয় সন্ধ্যা মুখোপাধ্যায়ের কালজয়ী সমস্ত গান। রাস্তার ধারে দাঁড়িয়ে চোখের জলে গীতশ্রীকে শেষ বিদায় জানান তাঁর গুণমুগ্ধরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *