Sambad Samakal

Panchayet Election: পঞ্চায়েতে দলের প্রার্থী বাছাই কীভাবে? নেতাদের কী গাইডলাইন অভিষেকের?

Apr 10, 2023 @ 8:09 pm
Panchayet Election: পঞ্চায়েতে দলের প্রার্থী বাছাই কীভাবে? নেতাদের কী গাইডলাইন অভিষেকের?

আর কয়েক মাসের মধ্যেই রাজ্যে অনুষ্ঠিত হবে পঞ্চায়েত নির্বাচন। আর তার আগেই জেলা সভাপতিদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে প্রার্থী বাছাই নিয়ে কড়া বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন কীভাবে তৈরি হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

সূত্রের খবর, এদিন বৈঠকে দলের জেলা নেতৃত্বের উদ্দেশ্যে অভিষেক বলেন, “পার্টি কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত অনুযায়ীই সকলকে চলতে হবে। জেলা থেকে আসা প্রার্থী তালিকা নেত্রীর কাছে পাঠিয়ে দেওয়া হবে। তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।”

এরসঙ্গেই অভিষেক আরও বলেন, “পঞ্চায়েতের প্রার্থী সিলেক্টেড নয়, ইলেক্টেড হবে। মানুষ যাঁকে চাইবে তিনিই প্রার্থী হবেন। সাংসদ-বিধায়করা যেভাবে নির্বাচিত হন, সেভাবেই হবে পঞ্চায়েত ভোট। সমস্ত রাজনৈতিক দল গণতান্ত্রিক ভাবে প্রার্থী দেবে। কেউ মনোনয়ন দিতে না পারলে আমরা দাঁড়িয়ে থেকে সেই কাজ করাব।”

অভিষেকের সাফ বার্তা, “জেলায় সকলের সঙ্গে আলোচনা করে প্রার্থীদের নাম পাঠান। ইতিমধ্যেই কিছু এমন নাম এসেছে যাদের বিরুদ্ধে মানুষের ক্ষোভ রয়েছে। তাঁদের প্রার্থী করা হবেনা। পঞ্চায়েত কোনও ব্যক্তির করে খাওয়ার যায়গা নয়।”

Related Articles