Sambad Samakal

Lionel Messi: ফুটবলে উৎসাহ বাড়াতে কলকাতায় মেসি! মমতার স্পেন সফরে কী সিদ্ধান্ত?

Sep 15, 2023 @ 3:30 pm
Lionel Messi: ফুটবলে উৎসাহ বাড়াতে কলকাতায় মেসি! মমতার স্পেন সফরে কী সিদ্ধান্ত?

প্রায় ১৩ বছর আগে বল পায়ে নিয়ে ছুটে বেড়িয়েছিলেন যুবভারতী ক্রীড়াঙ্গনের এপ্রান্ত থেকে ওপ্রান্ত। ফুলবলপ্রিয় বাঙালিকে দেখিয়েছিলেন পায়ের যাদু । জাতীয় দলের অধিনায়ক হিসাবে সেটাই ছিল তাঁর অভিষেক ম্যাচ। তিনি আর কেউ নন, ফুটবলের রাজপুত্র লিওনেল মেসি। সেই থেকেই মেসি জ্বরে কাবু কলকাতা তথা গোটা বাংলা। ফের শহরে ফিরতে চলেছে সেই উন্মাদনা। সব ঠিকমতো এগোলে আবার কলকাতায় আসতে চলেছেন মেসি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরের মাঝেই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন লা লিগা কর্তৃপক্ষ।

স্পেন সফরকালে বৃহস্পতিবারই লা লিগা কর্তাদের সঙ্গে বৈঠক হয় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সেই বৈঠকে মমতার ডাকে সাড়া দিয়ে বাংলার ফুটবলে বিনিয়োগের সিদ্ধান্তও নেন লা লিগার কর্তারা। প্রাথমিক ভাবে সিদ্ধান্ত হয়, রাজ্য সরকারের সহযোগিতায় কলকাতায় ফুটবল অ্যাকাডেমি গড়বে লা লিগা। আর সেই সূত্রেই সামনে এসে মেসির কলকাতা সফরের সম্ভাবনার কথাও।

আপাতত আমেরিকায় খেললেও লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে সুসম্পর্ক রয়েছে মেসির। আর তাই লা লিগা কর্তারা জানিয়েছেন, বাংলার ফুটবলারদের উৎসাহ বাড়ানোর লক্ষ্যেই মেসিকে কলকাতায় আনার উদ্যোগ নিচ্ছেন তাঁরা।

Related Articles