Sambad Samakal

ICC World Cup Final: বিশ্বকাপ ফাইনালের অনুষ্ঠানে কী কী চমক?

Nov 18, 2023 @ 8:29 pm
ICC World Cup Final: বিশ্বকাপ ফাইনালের অনুষ্ঠানে কী কী চমক?

আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে এবার মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রবিবার এই খেলা ঘিরে উন্মাদনা তুঙ্গে। শেষপর্যন্ত বিশ্বকাপ ভারতের হাতে আসবে কিনা, তা নিয়ে যেমন উত্তেজনায় ফুটছেন এদেশের ক্রিকেট প্রেমীরা, তেমনই বিশ্বকাপ ফাইনালের অনুষ্ঠান ঘিরেও সাজো সাজো রব। ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন থাকবে বিশিষ্ট তারকাদের পারফরম্যান্সও।

বিসিসিআইয়ের তরফে প্রকাশিত বিশ্বকাপ ফাইনালের অনুষ্ঠানসূচি অনুযায়ী, রবিবার ম্যাচ শুরুর আগেই একটি বিশেষ প্রর্দশনী আয়োজিত হবে। ভারতীয় বিমানবাহিনীর বিশেষ দল ‘সূর্যকিরণ’ রবিবার আকাশে একটি প্রদর্শনী করবে। খেলা শুরুর আগে, টসের ঠিক পরেই ভারতীয় বায়ুসেনার ন’টি বিমান উইং কমান্ডার সিদেশ কার্তিকের নেতৃত্বে স্টেডিয়ামের উপর ‘এয়ার শো’ দেখাবে। এছাড়া জাতীয় সঙ্গীতের সময়েও স্টেডিয়ামের উপর দিয়ে উড়ে যাবে বিশেষ বিমান। ‘সূর্যকিরণ এয়ার শো’ শুরু হবে বেলা ১টা ৩৫ মিনিটে। শেষ হবে বেলা ১টা ৫০ মিনিটে।

সঙ্গীতশিল্পী আদিত্য গাড়ভির পারফরম্যান্সের আয়োজন করা হয়েছে প্রথম ইনিংসে পানীয় বিরতিতে। মঞ্চে গান গাইতে দেখা যেতে পারে সুরকার তথা গায়ক প্রীতম চক্রবর্তী, জোনিতা গান্ধীকে। গান গাওয়ার কথা নাকাশ আজিজ, অমিত মিশ্র, আকাসা সিংহর। পারফর্ম করবেন তুষার জোশীও।

সব দলের বিশ্বকাপজয়ী অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছে ফাইনালের দিন। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন কপিল দেব এবং মহেন্দ্র সিংহ ধোনিও। বিসিসিআইয়ের তরফ থেকে তাঁদের বিশেষ সংবর্ধনা জানানো হবে।

গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের দফতর সূত্রে খবর,
রবিবার মাঠে উপস্থিত থাকতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লস্‌।

Related Articles