Sambad Samakal

Anubrata Mondol: বগটুই কাণ্ডে অনুব্রত-যোগ! আদালতে কী জানাল সিবিআই?

Jan 2, 2023 @ 5:39 pm
Anubrata Mondol: বগটুই কাণ্ডে অনুব্রত-যোগ! আদালতে কী জানাল সিবিআই?

বগটুইকাণ্ডে যোগ রয়েছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। সোমবার আদালতে হলফনামা পেশ করে এমনই দাবি করল সিবিআই। তদন্তকারীদের দাবি, বগটুইয়ের ঘটনার রাতে মূল অভিযুক্ত আনারুল হকের সঙ্গে ফোনে কথা বলেছিলেন অনুব্রত।

আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ২০২২ সালের ২১ মার্চ রাত ৮টা ৫০ মিনিট নাগাদ আনারুলের সঙ্গে ফোনে কথা বলেন অনুব্রত। শুধু তাই নয়, ঘটনার পরের দিনও দু’জনের ফোনে কথা হয়েছে।

আগামী কাল, মঙ্গলবার কলকাতা হাই কোর্টে গরুপাচার মামলায় অনুব্রতের জামিনের মামলার শুনানি রয়েছে। তার আগেই এদিন অনুব্রতর জামিনের বিরোধিতা করে হলফনামায় বগটুই ঘটনার উল্লেখ করল সিবিআই।

উল্লেখ্য, গত বছরের ২১ মার্চ বীরভূমের বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের পর একের পর এক বাড়িতে আগুন লাগানো হয়। জীবন্ত পুড়ে মৃত্যু হয় ১০ জনের। এই ঘটনার তদন্তভার নেওয়ার প্রায় তিন মাসের মধ্যে ভাদু-খুন মামলা এবং অগ্নিসংযোগের ঘটনায় মুখবন্ধ খামে চার্জশিট পেশ করে সিবিআই। তাতে আনারুলের নাম উঠে আসে মূল অভিযুক্ত হিসেবে। আনারুলের বিরুদ্ধে ১০৯ ধারায় অভিযোগ আনা হয়। যার অর্থ, অপরাধে সাহায্য এবং প্ররোচনা দেওয়া। তবে জেল যাওয়ার আগে আনারুল নিজেকে নির্দোষ বলেই দাবি করেছেন। এবার সেই আনারুলের সঙ্গে অনুব্রত মণ্ডলের নাম জড়াল সিবিআই।

Related Articles