Sambad Samakal

Bangladesh Film Festival: নন্দনে বসে বাংলাদেশী সিনেমা দেখার সুযোগ! কী চমক থাকছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে?

Jul 25, 2023 @ 8:25 pm
Bangladesh Film Festival: নন্দনে বসে বাংলাদেশী সিনেমা দেখার সুযোগ! কী চমক থাকছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে?

শহর কলকাতার সাংস্কৃতিক প্রাণকেন্দ্র নন্দনে বসে বাংলাদেশী সিনেমা দেখার সুবর্ণ সুযোগ! আগামী ২৯ জুলাই থেকে কলকাতায় শুরু হতে চলেছে ৫ম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। চলবে ৩১ তারিখ পর্যন্ত। তিন দিনে মোট ২৪টি তথ্যচিত্র ও পূর্ণ দৈর্ঘ্যের চলচ্চিত্র প্রদর্শীত হবে এই উৎসবে।

মঙ্গলবার কলকাতা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে ভারতে বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত আন্দালিব ইলিয়াস জানান, “আগামী ২৭ তারিখ এই চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন হবে রবীন্দ্র সদনে। উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। এছাড়াও থাকবেন বাংলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ। বিগত বছরগুলিতে বাংলাদেশের সিনেমা দেখার জন্য কলকাতার মানুষের বিপুল উৎসাহ আমরা দেখেছি। এবারও তাই কলকাতার চলচ্চিত্রপ্রেমীদের উপস্থিতি আমরা কামনা করছি।”

২৯ থেকে ৩১ জুলাই পর্যন্ত নন্দন ১ও ২-এ প্রতিদিন দুপুর ১টা, দুপুর ৩.৩০ ও সন্ধ্যা ৬টায় একটি করে চলচ্চিত্র দেখানো হবে। পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে, এবার চলচ্চিত্রপ্রেমীদের জন্য বিনামূল্যে টিকিটের ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিন সকালে হলের টিকিট কাউন্টার থেকে তা সংগ্রহ করা যাবে। কারণ, ২০২২ সালে এই চলচ্চিত্র উৎসবেই চঞ্চল চৌধুরী অভিনিত বাংলাদেশী সিনেমা ‘হাওয়া’ দেখার জন্য কার্যত হুমড়ি খেয়ে পড়েছিলেন কলকাতার দর্শকরা।

৫ম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যে সমস্ত সিনেমা দেখানো হবে তার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ হল, হাসিনা-এ ডটার্স টেল, জেকে-১৯৭১, গণ্ডি, বীরকন্যা, প্রীতিলতা, লালশাড়ি, গেরিলা, দামাল, পরাণ ও গুণিন।

Related Articles